Paradoxcical Sajid Book pdf free download

পৃথিবীতে বই পড়ে মানুষের জীবন পাল্টিয়েছে বা অনেক কিছু পরিবর্তন হয়েছে এমন ঘটনা আমরা অনেক দেখেছি এবং শুনেছি। তবে এদের বেশিরভাগ বই ছিল ইংরেজি এবং যা ছিল একদম ইন্টারন্যাশনাল বই। বাংলাদেশে আমরা এমন অনেক কবি বা এর বই পেয়েছি যেগুলো সাধারণত কবিতা, গল্প এবং উপন্যাস এর জন্য বিখ্যাত। কিন্তু এর বাইরে এমন কিছু বই আছে যেগুলোর লেখার প্যাটার্ণ সম্পূর্ণ  ভিন্নরূপ এবং যে বইগুলোর লেখার মধ্যেও যে এক ধরনের ভিন্নরূপ জিনিস লুকিয়ে আছে সেটা হয়তো বই না পড়লে বোঝা যায় না।

বলছিলাম এমন একটি বই নিয়ে যে বইয়ের নাম প্যারাডক্সিক্যাল সাজিদ।  একজন ছেলে যে তার ভুলকে খুঁজতে গিয়ে এমন অনেক জ্ঞান অর্জন করে ফেলেছে যে জ্ঞান দিয়ে তার চেয়ে তার বাবার দাদার বয়সের লোকদেরকে বশ করে ফেলেছে সামান্য দুই-তিনটি কথায়। দিয়েছেন তাদের মহৎ মহৎ এবং আকর্ষণীয় প্রশ্নের জবাব। শুধু জবাবই নই তার জবাবের মধ্যে লুকিয়ে ছিল বৈজ্ঞানিক গবেষণা সাথে তার প্রমাণ। এমন অনেক জ্ঞান-বুদ্ধিমত্তা সংবলিত সংগঠন করে লেখা একটি বই প্যারাডক্সিকাল সাজিদ।  মূলত এই বইয়ের প্রধান বিষয় হচ্ছে স্রষ্টা এবং তার সৃষ্টি নিয়ে মানুষের ভুল ধারণা। যেগুলো নিয়ে মানুষের বিভিন্ন প্রশ্ন এখানে একদম বৈজ্ঞানিক ব্যাখ্যা সহকারে তুলে ধরা হয়েছে।

তাই নিচে আমি আপনাদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে পড়ার অথবা ডাউনলোড করার সুযোগ করে দিচ্ছি। যদি আপনার কাছে বইটি উপকারী কিংবা গ্রুরুত্বপূর্ণ শিখার মত মনে হয় তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর বইটি নিয়ে কোন মন্তব্য থাকলে অথবা কোন কিছু জানা থাকলে কমেন্ট করে জানাতে পারবেন।

📘 বইয়ের নাম  প্যারাডস্কিক্যাল সাজিদ
👤 বইয়ের লেখক  আরিফ আজাদ
🖨️ পৃস্টা সংখ্যা  ১৬৫
🌐 বইয়ের ভাষা  বাংলা
📚 প্রকাশনী  গার্ডিয়ান পাবলিকেশন
📆 প্রকাশকাল  ২০১৭

Please wait while flipbook is loading. For more related info, FAQs and issues please refer to DearFlip WordPress Flipbook Plugin Help documentation.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button