বর্তমান সময়ের ৫ টি সেরা ফ্লাগশিপ ক্যামেরা ফোন

আমরা প্রত্যেকেই ছাই একটা ভালো এবং ফ্লাগশিপ ফোন ব্যবহার করতে। এজন্য আমরা যখন কোন ফোন কিনতে ছাইখন আমরা মার্কেটের সবচেয়ে ভালো এবং সবচেয়ে সেরা ফোন টা কিনতে চাই। কারণ আমরা যাতে আমাদের পছন্দের ফোনটা দিয়ে সকল কিছু সুন্দরভাবে এবং সঠিকভাবে ব্যবহার করতে পারি।

এক্ষেত্রে মোবাইল কিনার সময় আমরা যেমন মোবাইলের ডিসপ্লে, ব্যাটারি, মোবাইলের ডিজাইন, কালার, এগুলোর প্রতি যেমন গুরুত্ব দেই ঠিক তেমনি একটা জিনিসের প্রতি আমাদের গুরুত্ব আরো বেশি থাকে আর সেটা হলো মোবাইলের ক্যামেরা।

আমরা সকলেই সব সময় চাই আমাদের মোবাইলের ক্যামেরাটা যেন অন্যদের থেকে সেরা হয় যেন আমরা সেটা দিয়ে আমাদের পছন্দের যেকোনো ছবি তুলতে পারে

আজকে আমি আপনাদের সাথে পরিচয় করে দিব এমন পাঁচটি সেরা ফ্লাগশিপ ক্যামেরা ফোন যেগুলো বর্তমান সময়ে সবচেয়ে সেরা ক্যামেরা ফোন হিসেবে দাবি করা হয়। চলুন জেনে আসি বিস্তারিত। 

1. Iphone 14 pro max

iphone-14-pro-max-hero-photo-todaytrick

যদি মোবাইলের ক্যামেরার কথা বলা হয় তাহলে আইফোনের ক্যামেরা সবার প্রথমে থাকবেকারণ আইফোন তাদের ক্যামেরায় যে সিস্টেমগুলো ব্যবহার করে যা অন্য অন্য কোম্পানিগুলো ব্যবহার করে না। এজন্য আইফোনের কোয়ালিটি যেমনই হোক না কেন ক্যামেরার ছবি অবশ্যই ভালো হবে এটা আমরা সবাই জানি।

যেখানে বিভিন্ন চায়না কোম্পানিগুলো তাদের মোবাইলগুলোতে ১০০, ২০০ মেগাপিক্সেল ক্যামেরা দিচ্ছে সেখানে আইফোন এখনো তাদের ফোনগুলোতে সর্বোচ্ছ ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে। এতদিন তু তারা শুধুমাত্র ১২ মেগাপিক্সেল ব্যবহার করত। 14 মডেল এসে তারা সেটাকে পরিবর্তন করেছে। তার পরেও তাদের সেই ১২ মেগাপিক্সেলের মত ছবি নিতে পারেনা অন্যান্য কোম্পানির ডিভাইস গুলো।

অন্য কোম্পানির ক্যামেরার কোয়ালিটি যতই ভালো হোক না কেন তার পরেও আইফোনের ক্যামেরা সব সময় এগিয়ে থাকবে। এজন্য বর্তমান সময়ে সবচেয়ে সেরা ক্যামেরা ফোন হিসাবে Iphone 14 pro max কে দাবি করা হয়। শুধু ছবি তোলার ক্ষেত্রে নয় ভিডিও করার ক্ষেত্রে কিন্তু আইফোনের ক্যামেরা এগিয়ে থাকে। তাদের এই ডিভাইসটিতে রয়েছে 8k ভিডিও রেকর্ড করার সুবিধা পাশাপাশি সিনেমাটোগ্রাফি ভিডিও করার সুবিধা। যেটা অন্যান্য চায়না ডিভাইসে এখনও ব্যবহার করা হয় নাই।

2. Samsung S22 ultra

samsung-s22-ultra-camera-todaytrick

Samsung এর S22 Ultra মোবাইল ফোনটি মার্কেটে আসার পর থেকে এনড্রয়েড মোবাইলের ক্যামেরা জগতে বিশাল বড় পরিবর্তন চলে এসেছে। কারণ তাদের এই মোবাইলটি এমন অনেক ছবি ধারণ করতে পারছিল যা অকল্পনীয় ধরা হয়েছিল। এটিতে ক্যামেরা হিসেবে ১০৮ মেগাপিক্সেল ব্যবহার করা হলেও কিন্তু এখানে দেওয়া হয়েছে 100x জুম সিস্টেম যেটা কিন্তু অনেক দূর বস্তুকে সহজে কাছের ছবিতে রূপান্তর করে নিতে পারে।

samsung এর এটিতেও রয়েছে 8k ভিডিও রেকর্ড করার সুবিধা। এছাড়া বিভিন্ন ফিউচারকে আমরা কেন্দ্র করে এটাকে আমরা দ্বিতীয় সেরা ক্যামেরা এবং ফ্লাগশিপ মোবাইল হিসেবে ধরতে পারি।

3. Xioami 12S ultra

Xioami-12s-ultra-camera-todaytrick.com

মোবাইলের ক্যামেরার ক্ষেত্রে এক অপ্রতিদ্বন্দ্বী ক্যামেরা ব্যবহার করেছে xioami তাদের এই 12s ultra মডেলে। যেখানে 1inch sony imx989 50.3 মেগাপিক্সেলের একটি লেন্স ব্যবহার করা হয়েছে। তাদের এই ফোনটিতে বিশেষ করে ক্যামেরাকে সবচেয়ে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। এছাড়া বলা হচ্ছে তাদের এই ক্যামেরাটি মিড রেঞ্জের ডিএসএলআর ক্যামেরা গুলোকে হার মানাবে। সত্যিই আপনি যদি একবার এই মোবাইলের ক্যামেরার ছবি বা ভিডিও দেখেন তাহলে বুঝতে পারবেন কোন লেভেলের ছবি বা ভিডিও ক্যামেরাটি ধারণ করতে পারে যা আসলেই ডিএসএলআরকে হার মানানোর মত হয়ে থাকে

4. Oppo Find X6 pro

oppo-find-x6-pro-camera-todaytrick.com
oppo-find-x6-pro-camera-todaytrick.com

Oppo এই মডেলটিতে কিন্তু ঠিক সেইম xioami এর মত 1inch sony imx989  ৫০ মেগাপিক্সেলের একটি লেন্স ব্যবহার করা হয়েছে। তবে এখানে বড় পরিবর্তন হচ্ছে তাদের যে আরও দুটি লেন্স রয়েছে সেগুলোতে কিন্তু তারা ঠিক সেম ৫০ মেগাপিক্সেলের একটি Sony IMX890 ultrawide সেন্সর এবং আরেকটি Sony IMX890 এর 2.7x optical zoom লেন্স ব্যবহার করেছে। তারা এখানে আরো দিয়েছে ToF (time of flight) সেন্সর যেটা ছবিকে আরো ভালভাবে ফোকাস করতে সাহায্য করবে।

এখানে তারা যেমন মেইন ক্যামেরাকে সবচেয়ে ভালো ফোকাস করেছে,  ঠিক তেমনি পাশাপাশি তাদের আলট্রা ওয়েট এবং অপটিক্যাল জুম সেন্সর গুলোতে ৫০ মেগাপিক্সেলের লেন্স ক্যামেরার জন্য দিয়েছে। এক্ষেত্রে যারা অন্যান্য আলট্রামওয়েট অথবা অন্যান্য জুম ব্যবহার করে ক্যামেরার ছবি নিবেন তারা কিন্তু অনেক বড় একটি সুবিধা পাবে এই মোবাইলফোনটি থেকে।

5. Honor Magic4 Pro

Honor_Magic_4_Pro_camera_todaytrick.com
Honor_Magic_4_Pro_camera_todaytrick.com

Honor তাদের এই মডেলটিতে কিন্তু সবচেয়ে ক্যামেরার দিকে ফোকাস করেছে। যার ফলে তারা তাদের টেলিস্কোপ জোম হিসেবে 64 মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে। যেটাতে তারা 90 mm periscope telephoto. 3.5x optixal zoom তারা দিয়েছে। এবং তাদের অন্যদুটি ক্যামেরা যেগুলো তারা কিন্তু ৫০ মেগাপিক্সেলের wide ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেল ultrawide ক্যামেরা তারা ব্যবহার করেছে যেটা কিন্তু একটা সেরা ফ্লাগশিপ এবং ক্যামেরা ফোকাস করা ফোন হিসেবে আমরা ধরতে পারি। এছাড়া এটাতে রয়েছে ১২ জিবি রেম। যেটা এই পর্যন্ত খুব কম ডিভাইসে দেওয়া হয়েছে।

এগুলো ছিল পাঁচটি আমার দেখা সবচেয়ে সেরা ক্যামেরা এবং প্লাগশিপ ফোন। যেগুলো তাদের অন্যান্য পারফরমেন্সের পাশাপাশি ক্যামেরা কে সবচেয়ে বেশি প্রাধান্য দিয়েছে গ্রাহকদের জন্য। এই সবগুলোর মধ্যে কোন ফোনটা আপনার সবচেয়ে বেশি পছন্দ হয়েছে সেটা আমাদেরকে কমেন্ট করে জানান। আর এই বিষয়গুলো ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন তারাও যাতে জানতে পারে। ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button